,

শহরে নারীর লাশ উদ্ধারের ঘটনায় দুইজনকে কোর্টে প্রেরণ :: হোটেল রেজার ম্যানেজারসহ মানব পাচারকারী সিন্ডিকেট রয়েছে সিনেমা হলে

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ শহরের সিনেমা হল সড়কের রেজা হোটেলে ফরিদা বেগম (৪৫) নামের নারীর মৃত্যু নিয়ে রহস্য সৃষ্টি হয়েছে। ম্যানেজার রাজনগর এলাকার বাসিন্দা জালাল মিয়া (৩৫), বাহুবল উপজেলার আলাপুর গ্রামের কথিত স্বামী আব্দাল মিয়া (৪০) এর বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে মামলা দিয়ে কোর্টে প্রেরণ করেছে। এদিকে তাদের আরও অজানা কাহিনীর খবর পাওয়া গেছে।
এর আগে গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় হোটেলের ম্যানেজার ও তার কথিত স্বামী আব্দাল মিয়া হবিগঞ্জ সদর হাসপাতালে ফরিদাকে নিয়ে গেলে ডাক্তার মৃত ঘোষণা করেন। সদর থানার এসআই মুমিনুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ হাসপাতালে গিয়ে মরদেহের সুরতহাল তৈরি করে হোটেলে গিয়ে তদন্ত শুরু করে এবং ম্যানেজার জালাল মিয়া ও আব্দাল মিয়াকে আটক করে।
জানা যায়, বাহুবল উপজেলার আলাপুর গ্রামের আব্দাল মিয়া ফরিদাকে স্বামী-স্ত্রী পরিচয়ে গত বৃহস্পতিবার ওই হোটেলের ১১৬ নম্বর রুম ভাড়া নেন। তবে রহস্যজনক কারণে হোটেলের রেজিস্ট্রে খাতায় নাম ঠিকানা তুলা হয়নি। গতকাল সন্ধ্যায় তার দেহ রুমের খাটের উপর পরে থাকে এবং কোন সাড়া শব্দ না পেয়ে আব্দাল হোটেলের ম্যানেজারকে নিয়ে আসে। পরে তারা অনেক চেষ্টা করেও তার জ্ঞান ফিরে না আসায় টমটম যোগে হাসপাতালে নিয়ে যায়। তবে, আদৈ তারা স্বামী-স্ত্রী কি না এ বিষয়ে কোন তথ্য পাওয়া যায়নি এতে পুলিশের সন্দেহ আরও বেরে যায়। মৃত ফরিদা ময়মনসিংহ জেলা সদরের বাসিন্দা বলে পুলিশ জানিয়েছে। ৩/৪ মাস আগে আব্দালের সাথে মৌখিকভাবে বিবাহ হয়। স্থানীয়রা জানান, সিনেমা হল এলাকার আবাসিক হোটেল গুলোতে প্রায়শয় অসামাজিক কার্যাকালাপ চলে। পুলিশ বেশ কয়েকবার অভিযান চালিয়ে কল গার্লসহ খদ্দরদেরকে আটক করে। ইতোপূর্বেও এসব হোটেলের এরকম আরও অনেক ঘটনা ঘটেছে। তার পরেও তারা বেশি অর্থের লোভে এসব অবৈধ কাজের সুযোগ করে দেয়। অনুসন্ধানে জানা গেছে, জালাল ও আব্দালসহ সিনেমা হল এলাকায় একটি মানবপাচার চক্রের সিন্ডিকেট রয়েছে। তারা বিভিন্ন নারীদেরকে বিদেশে পাঠানোর নামে পাচার করে দিচ্ছে। ওই নারীকেও ময়মনসিংহ থেকে বিদেশে পাঠানোর কথা বলে আনা হয়েছিল। গত শনিবার বিকালে পুলিশ বাদি হয়ে তাদেরকে মামলা দিয়ে কোর্টে প্রেরণ করে। এ বিষয়ে গোপনে ও প্রকাশ্যে তদন্ত করা হচ্ছে বলে তদন্তকারী অফিসার মমিনুল ইসলাম জানিয়েছেন।


     এই বিভাগের আরো খবর